সোমবার, ৪ মে, ২০১৫

মানুষের যাহা কিছু সুন্দর ও কল্যাণ কর তাহাই জেনো হয় মোদের সেবার ধর্ম ।।



  • আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি । লাল সবুজের পতাকা । নিজস্ব ভাষা, সংস্কৃতি, স্বাধীন ভাবে চলার অধিকার।  এই দেশে বহুধর্মের মানুষের বাসস্থান । যুগ যুগ ধরে আমরা একে অপরের প্রতিবেশী সব চেয়ে বড় পরিচয় হল আমরা বাংলাদেশি আর বাংলাদেশ সৃষ্টির ক্ষেত্রে সবচেয়ে বড় অবদান সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীয় “জাতির পিতা’ বঙ্গবন্ধু শেখ  মুজিবর রহমান তার অসিম গুণাবলি  বাংলার মানুষের ন্যায্য অধিকার ও মুক্তিযুদ্ধের সংগ্রাম সর্বপরি জাতীয়তাবাদের প্রেম, মাটি মানুষের আত্মার নিবিসম্পর্ক যার  হৃদয় ছুঁয়েছিল বাংলার প্রতি ঘরে ঘরে সেই আমাদের সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীয় “জাতির পিতা’ বঙ্গবন্ধু শেখ  মুজিবর রহমান । সার্বজনীন শ্রদ্ধেয় এবং সকল বিতর্কের উরধে। জাতির পিতা বাংলাদেশের এক অসাধারণ প্রতিভার অধিকারী । বাংলার ছাত্র আন্দোলনের প্রবর্তক, সংগঠক, বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিজয়ী মহানায়ক, ঘোষক, স্থাপক, স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রনায়ক বাংলার মানুষের মুক্তি ও  অন্যায়ের প্রতিবাদি কণ্ঠস্বর । ব্রিটিশদের বিরুদ্ধে ছাত্র আন্দোলন। পাকিস্তান স্বৈরাচার সরকারের বিরুদ্ধে বাংলার মানুষের মুক্তি আন্দোলন করতে গিয়ে জেল জুলুম নির্যাতীত হয়েছেন সর্বপরি শাহাদাৎ বরনের আগ পর্যন্ত একটি সুখী সম্মৃদ্ধি বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়েই এই দেশের মানুষের জন্য  কাজ করতে ছিলেন । জাতির পিতা এই দেশের জাতি ধর্ম,বর্ণ গোত্র, ভাষা সংস্কৃতি, ন্যায় অধিকার আদায়ের শ্রেষ্ঠ সন্তান , গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা তথা সকল ধর্মের স্বাধীনতা  নিশ্চিতকরণ ও অসাম্প্রদায়িক রাজনীতি এবং সমাজতন্ত্র তথা শোষণমুক্ত সমাজ ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা করার পথ প্রদর্শক এবং সকলে সকলের মাঝে গ্রহণযোগ্যতা ও বিশ্বাস, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক, দেশপ্রেম, জাতীয়তাবাদ চেতনায় দেশের মানুষকে সচেতন করেছিলেন ।
  • জাতীয় “জাতির পিতা” এর প্রয়োজনীয়তাঃ  পৃথিবীর ইতিহাসে এতো অজস্র খ্যাতি অর্জন অবদান কোন রাষ্ট্রনায়কের বা কোন দেশের জাতির পিতার ক্ষেত্রে নেই। ইতিহাস বিশ্লেষণ করলেই পরিষ্কার হবে সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দেশের এবং এই দেশের মানুষের কত বড় মাপের ব্যাক্তি ছিলেন । সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের  জাতীয় “ জাতির পিতাআমি’ ‘আমার পিতার পরিচয় দিতে যেমন গর্ববোধ করি, তেমনি জাতীয় “জাতির পিতা পরিচয় দিতে আমি গর্ববোধ  করি । জাতির পিতা পরিচয় দেওয়া আমার সাংবিধানিক অধিকার। আমার গর্ব।  আমাকে বঞ্চিত করার অধিকার কেও রাখেনা । যে  অধিকার রাষ্ট্র আমাকে দিয়েছে তার জন্য ধন্যবাদ জানাই সরকারকে । সরকার আমার, জাতীয় “ জাতির পিতার” পরিচয়ের অধিকার দিয়েছে তাই বিশ্বের কাছে গর্বিত জাতি আমরা, সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শের অনুসারী দেশের প্রতিটি মানুষ । আমরা বিশ্বাস করি খুব দ্রুত বিশ্বের শ্রেষ্ঠ জাতি ও উন্নতদেশ হিসাবে পরিচয় দিবো
  •  বাংলাদেশ জাতির পিতা পরিষদ, জাতীয় “জাতির পিতার আদর্শ নিয়ে সার্বক্ষণিক গণমানুষের পাঁশে থাকবে এই প্রত্যাশা নিয়ে আমাদের সেবার পরিধি বিষয়ে বাস্তবায়ন ও লক্ষ্য উল্লেখ করা হল।

  •  ১/ জরুরী অস্থায়ী মেডিক্যাল ক্যাম স্থাপন ।  ২/ জরুরী ত্রান বিতরন।  ৩/ জরুরী  উদ্ধার  তৎপরতা এবং  বিশেষ টিম গঠন ।  ৪/ দুস্থদের সাহায্য করা  ।  ৫/মানব উন্নয়নের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা ।  ৬/ মহিলাদের হাতের কাজের প্রশিক্ষণ ও ক্ষুদ্রব্যবসায় উৎসাহিত করা ।  ৭/ শিশু ও নারী পাচার, নির্যাতন বন্ধে সচেতন বৃদ্ধি করা ।  ৮/ শিক্ষা, সংস্কৃতি প্রয়াস বৃদ্ধি করা । ৯/ মানব সচেতনতা মূলক গণমাধ্যমে প্রচারের জন্য শর্টফিল্ম, সঙ্গীত, প্রামান্য চিত্র, তৈরি করা । ১০/  বৃক্ষ রূপণ ও পরিবেশ রক্ষার্থে গণমত তৈরি করা । ১১/ প্রতিটি মানুষের বাসস্থান হোক নিরাপদ, শান্তির নীড় ও সু-রক্ষা জন্য আমাদের গবেষণা । ১২/ কৃষিতে মিনারেল সমৃদ্ধ উৎপাদন, ১৩/ খরচ বিহিন ঘরে ঘরে জ্বালানি উদ্ভাবন আবিষ্কার। ১৪/ বিশুদ্ধ খাবার পানি প্রদ্ধতি ও পরিশোধনের ব্যবস্থা করা । ১৪/ আমরা দল মত নিরবি শেষে সকলের মাঝে শান্তির প্রতীক ।
  • আপনিও ‘বাংলাদেশ জাতীর পিতা পরিষদের একজন গর্বিত সদস্য হয়ে দেশও জাতীর কল্যাণে এগিয়ে আসুন । এবং সকল বিতর্কের উরধে আমরা মানুষের সেবায় কাজ করি । একজন আদর্শ মানুষ হিসাবে দেশ গড়ি ।

  •                                                                
  •                                               শিল্পস্থাপক গবেষক   
  •                                                  এম এ এ সৌরভ খান 
  •                                                   সভাপতি কেন্দ্রীয় কমিটি
  •  
  •                                                              বীরমুক্তিযোদ্ধা/ সাংবাদিক
  •                                                                জিন্নাতুল ইসলাম 
  •                                                                    সাধারন সম্পাদক 
  •                                            




কোন মন্তব্য নেই: